Logo

অর্ধেক যাত্রী নিয়ে চলবে বাস, ভাড়া বাড়ানো যাবে না

রিপোটার : / ১৩ বার শেয়ার হয়েছে
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২

করোনার সরাকারি বিধিনিষেধ মেনে শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে সব বাস, তবে ভাড়া বাড়ানো যাবে না। পরিবহন মালিকদের সাথে বৈঠক শেষে ব্রিফিং-এ এই তথ্য বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চেয়ারম্যান নূর হোসেন মজুমদার।

বুধবার বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সম্প্রতি দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সরকারের জারি করা ১১ দফা নির্দেশনায় শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চালানোর নির্দেশ দেয়া হয়।

এর প্রেক্ষিতে বিকেলে বনানীর বিআরটিএ কার্যালয়ে বাস মালিকদের নিয়ে বৈঠক করেন বিআরটিএ চেয়ারম্যান। তিনি বলেন, অর্ধেক যাত্রী নিয়ে চললেও বাসে ভাড়া বাড়ানো অযৌক্তিক। বৈঠকে মালিকপক্ষ স্বাস্থ্য বিধি মেনে শত ভাগ যাত্রী নিয়ে বাস চালানোর দাবি জানায়।

বিআরটিএ চেয়ারম্যান এসময় আরো বলেন, পরিবহন মালিক এবং শ্রমিক সংগঠনের নেতারা বিধিনিষেধ বাস ও মিনিবাসে শতভাগ যাত্রী নিয়ে চলাচলের প্রস্তাত দিয়েছ। ৫০% যাত্রী পরিবহন করা হলে পরিবহন সংকট চরম আকার ধারণ করবে ও যাত্রীরা দুর্ভোগে পড়বে।

বিআরটিএ চেয়ারম্যান বলেন, পরিবহন মালিক ও শ্রমিক প্রতিনিধিদের এ প্রস্তাব সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট নীতিনির্ধারকদের কাছে পাঠানো হবে। তারপর এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

নূর মোহাম্মদ মজুমদার বলেন, এখন বাস ভাড়া বাড়ানো যৌক্তিক হবে না। কারণ গত নভেম্বরে জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে বাসে যাত্রী পরিবহনের ভাড়া বাড়ানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন...

বিজ্ঞাপন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১