Logo

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে মারামারি, জয়-লেখক আহত

রিপোটার : / ১৪ বার শেয়ার হয়েছে
প্রকাশিত : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২

প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির উদ্বোধন অনুষ্ঠানে দাঁড়ানোকে কেন্দ্র করে মারামারিতে জড়িয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা। এতে সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য আহত হয়েছেন।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নেতাদের সঙ্গে অবস্থানকে কেন্দ্র করে ঢাকা কলেজ ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিম উদ্দিন হল শাখা ছাত্রলীগের সংঘর্ষ মীমাংসা করতে এলে এক পক্ষের কর্মীদের আঘাতে সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য আহত হন। পরে সভাপতি আল নাহিয়ান জয়ও সংঘর্ষের মাঝে পড়ে আঘাত পান। অনুসারী কর্মীরা লেখক ভট্টাচার্যকে হেলমেট পরিয়ে গাড়িতে করে অন্যত্র নিয়ে যান।

পরে মাথায় ব্যান্ডেজ পরে অনুষ্ঠানে যোগ দেন লেখক ভট্টাচার্য। সভাপতি আল নাহিয়ান জয়ের আঘাত গুরুতর নয় বলে জানা গেছে।

অনুষ্ঠানে উপস্থিত একটি সূত্র জানায়, প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের শুরুতে অপরাজেয় বাংলার পাদদেশে কবি জসিম উদ্দিন হল ছাত্রলীগ শাখা ও ঢাকা কলেজ ছাত্রলীগ পাশাপাশি অবস্থান করে। এসময় দাঁড়ানোর জায়গা নিয়ে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি হয়। পরে তা সংঘর্ষে রূপ নেয়। নেতাকর্মীরা একে অপরকে ইট পাটকেল ছুড়তে শুরু করে।

ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল ছোড়াছুড়িতে লেখক ভট্টাচার্যসহ ছাত্রলীগের দুই গ্রুপের অন্তত ১০-১৫ জন নেতাকর্মী আহত হন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নয়জনের চিকিৎসা নেওয়ার কথা জানিয়েছেন ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া।

তারা হলেন- জহিরুল হাসান অমি (২২), মাহাবুব (২২), হিরু (২৫), গালিব (২২), রোমান মাহমুদ (২৬), সালমান (২৩), অপু (২৫), শিমুল (২৩) ও জুবায়ের (২২)।

আহতদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাড়াও ঢাকা কলেজের ছাত্রও রয়েছে।পরে মঞ্চ থেকে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, “অনুষ্ঠানে কেউ বিশৃঙ্খলা করলে তাকে এই দায় নিতে হবে।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন...

বিজ্ঞাপন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১