Logo

৫ অক্টোবর ঢাবির হল খোলার সিদ্ধান্ত

রিপোটার : / ৪৪ বার দেখা হয়েছে
প্রকাশিত : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

আগামী ৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল শিক্ষার্থীদের জন্য খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার বিকেলে ঢাবি কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে ১৫ অক্টোর হল প্রভোস্টদের এক বৈঠকে ৫ অক্টোবর থেকে সীমিত আকারে হল খুলে দেয়ার সুপারিশ করা হয়েছিল। শুরুতে স্নাতক শেষ বর্ষের ও স্নাতকোত্তরের শিক্ষর্থীরা যারা করোনার প্রথম ডোজ নিয়েছেন তারাই হলগুলোতে উঠতে পারবেন।

স্যার এএফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, ‘১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ভিসির বাংলোতে প্রভোস্ট কমিটির বৈঠকে এই পরামর্শ দেয়া হয়।

বৃহস্পতিবার ডিন কমিটির বৈঠকের পর সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে বলে তিনি জানান। তিনি আরো বলেন, টিকা নেয়া শিক্ষার্থীদের জন্য সেন্ট্রাল লাইব্রেরি, বিভাগের সেমিনার কক্ষগুলো ২৬ সেপ্টেম্বর থেকে খুলে দেয়া হবে।

অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, ‘স্নাতক শেষ বর্ষের ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের হলগুলোতে থাকার অনুমতি দেয়া হবে। তাদের পরীক্ষা শেষ হলে আগের সেশনের শিক্ষার্থীরা ধীরে ধীরে হলগুলোতে উঠতে পারবে।’

টিকা সংক্রান্ত তথ্য সম্পর্কে জানতে চাইলে এই অধ্যাপক বলেন, ‘স্নাতক শেষ বর্ষের ও স্নাতকোত্তরের মোট নয় হাজার শিক্ষার্থীদের মধ্যে চার হাজার শিক্ষার্থী করোনার প্রথম ডোজ নিয়েছেন।

ঢাবির প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘টিকা নেয়া ছাড়া শিক্ষার্থীদের হলে ঢুকতে দেয়া হবে না।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন...

বিজ্ঞাপন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০