Logo

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজটে ভোগান্তি চরমে

রিপোটার : / ৩৪৩ বার শেয়ার হয়েছে
প্রকাশিত : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

বৃষ্টি, গর্ত, খানাখন্দ আর বিশৃঙ্খল সড়কব্যবস্থায় গতকয়েকদিন ধরেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত দেখা গেছে ব্যাপক যানজট। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

গাজীপুর চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত ১২ কিলোমিটার সড়কের এ যানজট এখন নিত্যদিনের সঙ্গী। যানজটের কারণে এ রোডে চলাচলকারী মানুষের প্রতিদিন পাঁচ-ছয় ঘণ্টা করে কর্মঘণ্টা নষ্ট হচ্ছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এ যানজটের প্রভাব পড়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও ঢাকা বাইপাস সড়কে। প্রতিদিন এ দুর্বিষহ যানজটের কারণে ক্ষুব্ধ হয়ে উঠছেন চলাচলকারী যাত্রী ও পরিবহন চালক-মালিকরা।

ঢাকা-ময়মনসিংহ রুটের বাস চালক রমজান আলী বলেন, “আগে যেখানে চার সিঙ্গেল বাস চালাতাম, যাজটের কারণে এখন সেখানে চালাতে হচ্ছে দুই সিঙ্গেল। সকাল ৬টায় মাত্র ১৫ জন যাত্রী নিয়ে মহাখালী থেকে রওয়ানা দিয়েছি। টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা আসতে সময় লেগেছে চার ঘণ্টা”।

স্থানীয়রা জানান, সড়কের ভোগান্তি কয়েকদিন থেকেই। সড়কটির বিমানবন্দর থেকে গাজীপুর পর্যন্ত চলছে বিআরটি প্রকল্পের কাজ। কাজ করতে গিয়ে সড়কের বিভিন্ন অংশে তৈরি হয়েছে ছোট-বড় অসংখ্য গর্ত।

গত দুই দিনে রাতের বৃষ্টিতে এসব গর্তে পানি জমে যায়। এছাড়া সড়কে বিভিন্ন অংশে লেন সংকোচন, সড়ক বিভাজক না থাকায় উল্টোপথে গাড়ি চলাসহ বিভিন্ন কারণে যানবাহনের স্বাভাবিক গতি ব্যাহত হয়ে যানজটের সৃষ্টি হচ্ছে বলে জানিয়েছেন পথচারীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন...

বিজ্ঞাপন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১